মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নিল মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী-বিজিপির আরও ৪৬ জন সদস্য ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত পর্যন্ত নতুন করে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন তারা। নাইক্ষ্যংছড়ি উপচমজেলার সদর ইউনিয়নের আষাঢ়তলী-জামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে এসে আশ্রয় নেয়।

স্থানীয়রা জানান, মিয়ানমারের অভ্যন্তরে জান্তা সরকারের বাহিনীর সঙ্গে আরাকানের বিদ্রোহীদের সংঘাত চলেছে৷ মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। এদিন সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষী।

বিষয়টি নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার রাতে নতুন করে ৪৬ জন বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের নিরস্ত্র করে বিজিবি ক্যাম্পে রাখা হয়েছে। এ নিয়ে মিয়ানমারের মোট ২৬০ জন বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান করছে।’

এর আগে গত ফেব্রুয়ারিতে প্রাণভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়ার ১২ দিনের মাথায় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ (বিজিপি) ৩৩০ নাগরিককে ফেরত নেয় মিয়ানমার। পরে কক্সবাজারের উখিয়া ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে জাহাজে করে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)