মূল্যসূচকের ব্যাপক পতনের সঙ্গে কমেছে লেনদেনও

মূল্যসূচকের পতনেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৪১ দশমিক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৩৩ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৭ দশমিক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ দশমিক ৪৮ পয়েন্ট কমে ১ হাজার ৯৮০ পয়েন্টে দাঁড়িয়েছে।

মঙ্গলবার ডিএসইতে ৫৯৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৭৪ কোটি ৯২ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৩১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অন্যদিকে, মঙ্গলবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ দশমিক ৭০ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ১৫৪ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, দর কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৯ লাখ টাকা। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)