মূল্যসূচকের পতনেও লেনদেনের উত্থান

মূল্যসূচকের পতনেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৪ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৫৪ দশমিক ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৭৮ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৬ দশমিক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ দশমিক ২৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯৮৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

বুধবার ডিএসইতে ৬০২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৯৭ কোটি ৫৬ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ২৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

অন্যদিকে, বুধবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৩ দশমিক ৯২ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৫ হাজার ৯৮০ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, দর কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৭ লাখ টাকা। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)