বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের সাথে বিএমবিএ ও ডিবিএর বৈঠক

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের পুঁজিবাজারের সার্বিক অবস্থা বিবেচনায় ও তারল্য সহযোগীতার লক্ষ্যে বুধবার দুপুর ২:০০ ঘটিকায় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশিদ আলম এর কার্যালয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন ও ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সমন্বয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে উপস্থিত ছিলেন বিএমবিএ সভাপতি মাজেদা খাতুন ও সাবেক সভাপতি মো: ছায়েদুর রহমান এবং ডিএসই ব্রোকার্স এসোসিয়েশনের সভাপতি সাইফুল ইসলাম এবং সিনিয়র সহ-সভাপতি মো: সাইফুদ্দিন সিএফএ। 

সভায় বর্তমান পুঁজিবাজারের সাম্প্রতিক নানা বিষয় নিয়ে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মহোদয়ের সাথে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায়, পুঁজিাবাজারের প্রতিনিধিগণ দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে পুঁজিাবাজারের ভূমিকাকে আরো গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগীতার প্রত্যাশা ব্যক্ত করেন। 

সভায় বানিজ্যিক ব্যাংকগুলোকে পুঁজিবাজারে অধিক অংশগ্রহণে সুযোগদানে সিঙ্গেল পার্টি এক্সপোজার বৃদ্ধি, বিশেষ তহবিল এক্সপোজারের বাহিরে রাখা, ব্যাংক পোর্টফোলিও বিনিয়োগ সীমা বৃদ্ধি করা, বানিজ্যিক ব্যাংকের সাবসিডিয়ারি কোম্পানীগুলোকে আরো শক্তিশালী করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

এছাড়াও মাল্টিন্যাশনাল কোম্পানীসহ বড় বড় গ্রুপ ও ভালো কোম্পানী তালিকাভূক্তি করনে নীতিগত সাপোর্ট প্রদানে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন যৌথ ভাবে কাজ করবে বলে ডেপুটি গভর্নর মহোদয় আশা ব্যক্ত করেন। 

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পুঁজিবাজার উন্নয়নে তারল্য প্রবাহ বৃদ্ধিতে সহযোগীতা ও পুঁজিবাজারের সকল স্টেকহোল্ডারদের নীতিগত সহযোগীতা প্রদানের আশ্বাস দেন। 
ডেপুটি গভর্নর প্রত্যাশা করেন বাংলাদেশের পুঁজিবাজার অতি দ্রুত গতিশীলতায় ফিরে আসবে এবং অর্থনীতি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)