মূল্যসূচকের পতনেও লেনদেনের উত্থান

মূল্যসূচকের পতনে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একইসাথে এ বাজারে লেনদেন কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৬০ দশমিক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫১৮ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ১২ দশমিক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ দশমিক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ৯৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৫১১ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬০২ কোটি ৭৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৩০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অন্যদিকে, বৃহস্পতিবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪ দশমিক ৪৩ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৫ হাজার ৮১৫ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, দর কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ১০ লাখ টাকা। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)