মূল্যসূচকের পতনেও লেনদেনের উত্থান

মূল্যসূচকের পতনেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৯ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৪৬ দশমিক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৬৯ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ১২ দশমিক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ দশমিক ১৪ পয়েন্ট কমে ১ হাজার ৯৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

সোমবার ডিএসইতে ৬৬৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬১৩ কোটি ৯৫ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ২৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

অন্যদিকে, সোমবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১ দশমিক ৪৬ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৫ হাজার ৯৩৮ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, দর কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৫৫ লাখ টাকা। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)