সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

মূল্যসূচকের উত্থানে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৩০ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসাথে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ১৪ দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৮৪ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৫ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ দশমিক ৩১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

মঙ্গলবার ডিএসইতে ৮৩৫ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৪৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

অন্যদিকে, মঙ্গলবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫ দশমিক ০ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৫ হাজার ৯৫৩ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, দর কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৯২ কোটি ৭৪ লাখ টাকা।  

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)