লন্ডনে প্রবাসী কল্যান প্রতিমন্ত্রী

লন্ডনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রবাসী সেলকে শতভাগ কার্যকর করাই প্রধান লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম। তাই প্রবাসীদের সকল সমস্যা আমি জানি। এসব সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা নিতে প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ লক্ষ্যে আমার প্রধান কাজ হবে প্রবাসী সেলকে শতভাগ কার্যকর করা।

সোমবার (২৯ এপ্রিল) যুক্তরাজ্য সময় সন্ধ্যা ৭টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে সংবর্ধিত করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

এ উপলক্ষে লন্ডনের আট্রিয়াম সেন্টারে যুক্তরাজ্যস্থ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক অনুষ্ঠান পরিচালনা করেন।

প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর জন্য দেশে ১৫০টি কারিগরী প্রতিষ্ঠান ও সেন্টার আছে। আমরা চেষ্টা করব যাতে দেশে আরো ১০০টি ট্রেনিং সেন্টার স্থাপন করা যায়।

সভায় অন্যান্যের মধ্যে যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি জালাল উদ্দিন, হরমুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ চৌধুরী, নইম রিয়াজ, সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী, লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি লালা মিয়া ও সাধারণ সম্পাদক আলতাবুর রহমান মুজাহিদসহ প্রবাসী কমিউনিটি নেতারা বক্তব্য রাখেন।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)