সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

মূল্যসূচকের উত্থানে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৬ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসাথে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৩৪ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭২৭ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ১০ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

সোমবার ডিএসইতে ১ হাজার ৯৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮১৭ কোটি ৭৬ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৫২টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

অন্যদিকে, সোমবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৯ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ৩৬১ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ৮৫ লাখ টাকা।   

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)