Commerce Secretary TCB 070524

পণ্য বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানে বাণিজ্য সচিব

টিসিবি কার্যক্রমে ১০ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার

নিজস্ব প্রতিবেদক: দেশের নিম্ন আয়ের মানুষের জন্য সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্যক্রমকে আরও শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে সরকার। এর জন্য ১০ হাজার কোটি টাকা ব্যয় হচ্ছে।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর বারিধারা পার্কে আয়োজিত দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে মে মাসের টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এসব কথা জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বাণিজ্য সচিব বলেন, বর্তমানে দেশে এক কোটি কার্ডের মাধ্যমে এক কোটি পরিবারের হাতে স্বল্প মূল্যে নিত্যপণ্য সরবরাহ করা হচ্ছে। এর মাধ্যম সারা দেশের অন্তত ৫ কোটি মানুষ উপকৃত হবে। আরও বেশি সংখ্যক মানুষকে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের অধীনে আনা হবে। এই খাতে সরকারের ১০ হাজার কোটি টাকা ব্যয় হচ্ছে।
 
টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের সুফল যেন উপযুক্ত ব্যক্তিরা পায় এজন্য কার্ডধারীদের তালিকা আরও সতর্কতার সঙ্গে প্রণয়নের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান বাণিজ্য সচিব। সুষ্ঠুভাবে এই কার্যক্রম পরিচালনার লক্ষ্যে টিসিবির উদ্যোগে স্মার্টকার্ড বিতরণ করা হচ্ছে। এরইমধ্যে ৩০-৩৫ লাখ স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার আরিফুল হাসান, স্থানীয় সংসদ সদস্য ওয়াকিল উদ্দিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)