মূল্যসূচকের সঙ্গে কমেছে লেনদেন

মূল্যসূচকের পতনে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৮ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একইসাথে এ বাজারে লেনদেন কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৩৪ দশমিক ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৯০ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৪ দশমিক ৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ দশমিক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

বুধবার ডিএসইতে ৮৬৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

অন্যদিকে, বুধবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩ দশমিক ৩৫ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ৩১৩ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, দর কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ১১৩ কোটি ৬০ লাখ টাকা।   

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)