আখাউড়া-আগরতলা রেলপথে চলল পরীক্ষামূলক ট্রেন

৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট: ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ প্রায় পাঁচ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ৮টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এর আগে বুধবার (৮ মে) রাত আনুমানিক ৩টার দিকে ঢাকাগামী আন্তঃনগর ৮১০নং বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেনটি পাবনার ঈশ্বরদী-ঢাকা রেলরুটের মুলাডুলি স্টেশন অতিক্রম করার পর ঞ নাম্বার শোভন চেয়ার কোচের একটি বগি লাইনচ্যুত হয়। মেইন লাইনে ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কারণে রাজধানী ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, ট্রেনটি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এরপর ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে সকাল ৭টায় উদ্ধার কাজ শুরু করে। প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এ লাইনচ্যুতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। সাড়ে ৮টার দিকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

তিনি বলেন, ‘এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।’

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)