মূল্যসূচকের সঙ্গে কমেছে লেনদেন

মূল্যসূচকের পতনেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৯ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ২৯ দশমিক ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৬১ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৭ দশমিক ৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ দশমিক ৯৮ পয়েন্ট কমে ২ হাজার ১৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৯১১ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৬৯ কোটি ৫৯ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ২৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

অন্যদিকে, বৃহস্পতিবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮১ দশমিক ১৯ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ২৩১ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, দর কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৯১ লাখ টাকা।   

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)