সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় মাছ ধরা; রাজবাড়ীতে ১৩ জেলে আটক

নরসিংদী প্রতিনিধি, বিনিয়োগবার্তা: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় রাজবাড়ীর ১৩ জেলেকে আটকের পর প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে ১৩ জেলেকে আটকের পাশাপাশি ১৮০ কেজি মাছ ও এক লাখ ৮৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

জানা যায়, ১২ম দিনের অভিযানে রাজবাড়ী সদরে আট জেলেকে আটকের পাশাপাশি ২০ কেজি মাছ ও ৬০ হাজার মিটার জাল, পাংশায় তিন জেলেকে আটকের পাশাপশি ১২০ কেজি মাছ ও এক লাখ মিটার জাল। কালুখালীতে ২০ কেজি মাছ ও পাঁচ হাজার মিটার জাল এবং গোয়ালন্দে দুই জেলেকে আটকের পাশাপশি ২০ কেজি মাছ ও ২০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

এ সময় জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানায় দেয়া হয় এবং জাল পুড়িয়ে নষ্ট করা হয়। পরে ১৮৮ ধারায় ভ্রাম্যমান আদালত ১৩ জেলের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দেন।

রাজবাড়ী সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব ও মোছা. দিলসাদ জাহান, গোয়ালন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েদ হায়াত শিপলু এবং পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(এমএ/এসএএম/ ১৮ অক্টোবর ২০১৮)


Comment As:

Comment (0)