dse

দেড় ঘণ্টায় লেনদেন ২শ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: সূচক ওঠা-নামার প্রবণতার মধ্যদিয়ে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৩ মার্চ) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। এই সময়ে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বাড়লেও সূচকের পাশাপাশি কমেছে লেনদেনের গতি।

প্রথম দেড় ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২০১ কোটি টাকা। এ সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৬ কোটি টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৮৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১২২টির ও অপরিবর্তিত রয়েছে ৭২টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬ দশমিক ৩৬ পয়েন্ট কমে ৬ হাজার ৬৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক কমেছে ১ দশমিক ৬৪ পয়েন্ট।

ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে কমেছে ৬ দশমিক ৫৫ পয়েন্ট। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০১ কোটি ৬৫ লাখ ৮৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ২৪৯ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট কমে ১৯ হাজার ৫৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৯ লাখ ১৪ হাজার টাকার শেয়ার। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৮টির, কমেছে ৭১টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি প্রতিষ্ঠানের শেয়ারের।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)