ডিএসইএক্স কমেছে ১৯ পয়েন্ট আর লেনদেন বেড়েছে ৬১ কোটি টাকা

ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। কিন্তু এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২১৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে  ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ২১৮ পয়েন্টে।

বুধবার ডিএসইতে ৪৫২ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। মঙ্গলবার ডিএসইতে ৪২০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এ হিসেবে ডিএসইতে আগের দিন থেকে এদিন ৩১ কোটি ৭৪ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিচ সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৩৬ পয়েন্টে। এদিন সিএসইতে ১৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বুধবার সিএসইতে ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)