ইমরান খান

৮ মামলায় জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামাবাদ আদালত চত্বরে সহিংসতা সংক্রান্ত আট মামলায় জামিন পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। মঙ্গলবার পিটিআই প্রধানের আবেদনের শুনানি শেষে আদালত আগামী ৮ জুন পর্যন্ত ইমরান খানের জামিন মঞ্জুর করেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, আল-কাদির ট্রাস্ট মামলায় আজ ইমরান খান দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোয় (এনএবি) হাজির হবেন বলে আশা করা যাচ্ছে।

এর আগে তার স্ত্রী বুশরা বিবি ১৯ কোটি পাউন্ড বন্ডের বিনিময়ে জামিন পেয়েছেন। মঙ্গলবার ইসলামাবাদের একটি আদালত থেকে সুরক্ষামূলক এমন জামিন পেয়েছেন বুশরা বিবি। এ সময় দুর্নীতির কয়েকটি মামলায় জামিন পেতে আদালতে যাওয়া ইমরান খান উপস্থিত ছিলেন।

আলোচিত দুর্নীতির মামলায় আল কাদির ট্রাস্ট মামলায় গত ৯ মে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় গত ১২ মে ইসলামাবাদ হাইকোর্ট তাকে দুই সপ্তাহের জামিন দেয়।

এসময় পিটিআই ও ইমরান খানের পক্ষে আইনজীবী ছিলেন সালমান সফদার, খাজা হারিস, ইন্তেজার পাঞ্জোথা, গোহর আলি খান এবং আলী আইজাজের সমন্বয়ে গঠিত একটি আইনি দল।

পিটিআই প্রধানের আগমনের আগে বিচার বিভাগীয় কমপ্লেক্স এবং এনএবি অফিসে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং যে কোনও অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় সেখানে আরো বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী আজ তার পুনরায় গ্রেপ্তারের শঙ্কা প্রকাশ করেছেন। সূত্র: জিও নিউজ

বিনিয়োগবার্তা/এসএইচবি//


Comment As:

Comment (0)