এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

ম্যানইউকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

খেলাধূলা ডেস্ক: ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের পর এফএ কাপ জিতে ‘ডাবল চ্যাম্পিয়ন’ হলো ম্যানসিটি।

স্বপ্নের ট্রেবল জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল পেপ গার্দিওলার দল। আরাধ্য তিন ট্রফির দুটি জেতা হয়ে গেছে সিটির। ১০ জুন ইন্টার মিলানের বিপক্ষে জিতলেই ইংল্যান্ডের দ্বিতীয় ক্লাব হিসেবে ট্রেবল জয়ের কীর্তি গড়বে ম্যান সিটি।

ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে ট্রেবল জয়ের কীর্তিটা ম্যানচেস্টার ইউনাইটেডেরই ছিল। যার কোচিংয়ে ১৯৯৮-৯৯ মৌসুমে ইউনাইটেড এই কীর্তি গড়েছিল, সেই অ্যালেক্স ফার্গুসন আজ গ্যালারিতে ছিলেন। 

ফার্গুসনের সামনে তারই সাবেক দলের বিপক্ষে ম্যাচের প্রথম সেকেন্ড থেকেই যেন উড়তে শুরু করে ম্যান সিটি। কোনোভাবেই যেন বল ইউনাইটেডের খেলোয়াড়দের পায়ে দিতে চাচ্ছিলেন না কেভিন ডি ব্রুইনা-ইলকায় গুন্দোয়ানরা!

ট্রেবল জয়ের নেশায় মত্ত ম্যান সিটি ম্যাচের ১৩ সেকেন্ডেই এগিয়ে যায়। এটা রেকর্ড। এফএ কাপের ফাইনালে এটাই দ্রুততম গোল। এর আগে রেকর্ডটি ছিল লুইস সাহার। ২০০৯ সালে এভারটনের হয়ে চেলসির বিপক্ষে ২৫ সেকেন্ডে গোল করেছিলেন তিনি।

গুন্দোয়ানের রেকর্ড গড়া গোলটি সিটি পেয়েছে মাত্র চারটি স্পর্শে। নিয়মিত গোলকিপার এদেরসনের বদলে আজ সিটির গোলবার আগলাতে নামা স্টেফান ওরতেগা লম্বা করে বল বাড়ান মাঝমাঠে। সেখান থেকে একজনের পাস চলে যায় ডি ব্রুইনার কাছে। তার থেকে বল চলে যায় গুন্দোয়ানের কাছে। দুর্দান্ত ভলিতে বল জালে পাঠান গুন্দোয়ান।

এরই ধারাবাহিকতায় পেনাল্টি পেয়ে যায় তারা ৩১ মিনিটে। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান পর্তুগিজ প্লেমেকার ব্রুনো ফার্নান্দেজ। 

বিরতির পর নেমেও একের পর এক আক্রমণ করে যেতে থাকেন ডি ব্রুইনা-গ্রিলিশ-গুন্দোয়ানরা। এর ফল পেতে খুব বেশি দেরি হয়নি। ৫১ মিনিটে বাঁ পায়ের ভলিতে দলকে এগিয়ে দেন গুন্দোয়ান। এবারও তার গোলের জোগানদাতা ডি ব্রুইনা।

দ্বিতীয়বার এগিয়ে যাওয়ার পর একটু যেন রক্ষণে মন দেয় ম্যান সিটি। বল দখলে রেখে নিজেদের অর্ধেই বেশি খেলার চেষ্টা করে। তবে মাঝেমধ্যেই পাল্টা আক্রমণে গেছে তারা। এমন একটি আক্রমণ থেকে ইউনাইটেডের জালে আরও একবার বল পাঠিয়েছিল তারা। কিন্তু গুন্দোয়ানের গোলটি অফসাইডের কারণে বাতিল করেন রেফারি। শেষ পর্যন্ত তাই ২-১ গোলের জয়ে নিয়েই মাঠ ছাড়ে ম্যান সিটি।

বিনিয়োগবার্তা/এনএএস//


Comment As:

Comment (0)