রাজবাড়ী

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পণ্যবাহী ট্রাক বন্ধ থাকবে সাতদিন

রাজবাড়ী প্রতিনিধি: দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ঈদুল আজহার আগে ও পরে তিনদিন করে মোট সাতদিন বন্ধ থাকবে পণ্যবাহী ট্রাক পারাপার। এ সিদ্ধান্তের বাইরে থাকবে পচনশীল পণ্যবাহী ট্রাক।

এ সময়ের চাহিদা মোকাবেলায় ঘাটে প্রস্তুত রাখা হয়েছে ১৮টি ফেরি ও ২০টি লঞ্চ। সার্বক্ষণিকভাবে নিয়োজিত থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। যার আলোচ্য ছিল দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ঈদযাত্রায় নির্বিঘ্ন পারাপার ও যাত্রী সেবার মান বৃদ্ধি।

সভায় জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতেখায়রুজ্জামান, বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মণ্ডল, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন ও গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়রুজ্জামান বলেন, ঈদুযাত্রায় ঘাটে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন করা হবে। চাঁদাবাজি, ছিনতাই ও অপরাধ দমনে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। কোরবানির গরু বহনকারী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার হবে।

জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ঈদুল আজহায় পারাপার নির্বিঘ্ন করতে নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে। পচনশীল পণ্য বাদে ঈদের আগে ও পরে তিনদিন করে বন্ধ থাকবে পণ্যবাহী ট্রাক পারাপার। ঘাটে প্রস্তুত রাখা হয়েছে ১৮টি ফেরি ও ২০টি লঞ্চ।

বিনিয়োগবার্তা/এনজেড/এসএএম//


Comment As:

Comment (0)