ময়মনসিংহে সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত

ময়মনসিংহে সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত

ময়মনসিংহ ব্যুরো: সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ সমা‌বেশ অনুষ্ঠিত হয়েছে। ময়মন‌সিং‌হে কর্মরত সাংবা‌দিকবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দৃষ্টান্তমূলক বিচার দাবী কর‌ছে সাংবা‌দিকগণ। 

শনিবার (১৭ জুন) ময়মনসিংহ প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এই নির্মম হত্যাকাণ্ডের বিচার দাবিতে কর্মসূচি পালন করে। এ সময় সাংবাদিক নাদিম হত্যা মামলাটি বিশেষ আদালতে পাঠিয়ে দ্রুত সময়ের মধ্যেহ বিচার নিষ্পত্তির দাবি জানান তারা।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। সাংবাদিক সাগর-রুনির বিচার আজও হয়নি। বার বার এই মামলার অভিযোগ গঠনের শুনানির সময় বৃদ্ধি করা হচ্ছে। 

এই অবস্থায় দেশের সাংবাদিক সমাজ গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচার নিয়ে কোনো ধরনের কালক্ষেপণ চায় না। অবিলম্বে বিশেষ আদালতে সাংবাদিক নাদিম হত্যার বিচার দ্রুত নিস্পত্তির দাবি করেন। অন্যথায় সাংবাদিক সমাজ দাবি আদায়ে আবারও রাজপথে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে ১০টি সংগঠনের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয় । সংগঠনগুলি হল- ময়মনসিংহ প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রিপোর্টার্স ইউনিটি, নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক বহুমুখী সমবায় সমিতি, সাংবাদিক ক্রীড়া চক্র, ক্যামেরাপারসন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও আলোকচিত্র শিল্পী সংসদ।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে এই মানববন্ধন কর্মসূচিটি সঞ্চালনা করেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

এতে বক্তব্য রাখেন সাংবাদিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোশারফ হোসেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন, সাংবা‌দিক এম.এ মোতালেব, শেখ মহিউদ্দিন, আইয়ুব আলী, সাইফুল ইসলাম, আ.ন.ম ফারুক, হোসাইন শাহীদ প্রমুখ।

এ সময় প্রায় শতাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণসহ  বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, ইতোমধ্যে নাদিম হত্যার মূলহোতা ও নির্দেশদাতা জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। আরও বেশ কয়েকজনকে আটক দেখানো হয়েছে। এ ঘটনায় প্রশাসনের প্রতি আমরা ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্ল্যেখ্য যে, গত বুধবার ১৪ জুন ২০২৩ ইং তারিখ রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। ১৫ জুন ২০২৩ ইং তারিখ বেলা পৌনে ৩টার৮ দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ(মমেক) হাসপাতালে চিকিৎসাহহধীনগ অবস্থায় মৃত্যুবরণ করেন সাংবাদিক নাদিম।

বিনিয়োগবার্তা/এসএমএইচএ/কেএইচকে//


Comment As:

Comment (0)