মনোহরগন্জ্ঞ উপজেলায় স্থানীয় সরকার মন্ত্রীর মতবিনিময় সভা

মনোহরগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রীর মতবিনিময়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়নের সুফল জনগণ পাচ্ছে বলেই সারাবিশ্ব যখন করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে নানা ধরনের সমস্যায় জর্জরিত, তখন বাংলাদেশ অপেক্ষাকৃত ভালো অবস্থায় আছে। কিন্তু বিএনপি সরকারের সাফল্য দেখেও না দেখার ভান করে সমালোচনা করে যাচ্ছে যদিও তাদের বিরোধিতা জনগণ আমলে নিচ্ছে না।

মোঃ তাজুল ইসলাম বলেন, বিগত ১৫ বছর বিদ্যুৎ উৎপাদনের সফলতা বিএনপি দেখে না, তারা শতভাগ বিদ্যুৎতায়নের সুফল দেখে না, ১৫ দিনের সাময়িক সমস্যাকে পুঁজি করতে চায় বলেই এদেশের জনগণ তাদের রাজনীতিকে বর্জন করেছে। 

শনিবার (১৭ জুন) কুমিল্লার মনোহরগন্জ্ঞ উপজেলা মাঠে সুশীল সমাজ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে স্থানীয় সরকার মন্ত্রীর মতবিনিময় সভায় এ কথা বলেন। 

স্থানীয় সরকার মন্ত্রী এ সময় বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের সময়ও সপ্তম নৌবহর পাঠিয়ে আমাদের বিজয়কে ছিনিয়ে নেওয়ার ষড়যন্ত্র হয়েছিল কিন্তু বাঙালি সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করেই স্বাধীনতার লাল সবুজ পতাকা অর্জন করেছে। ৭৪ সালে জাহাজভর্তি খাদ্য সাহায্য ফিরিয়ে নিয়ে  বাংলাদেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা হয়েছিল জানিয়ে তিনি বলেন, বর্তমানে আমাদেরকে গনতন্ত্রের সবক শেখানোর চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো দেশের নির্বাচন ব্যবস্থা শতভাগ ত্রুটিমুক্ত নয়। আমাদের নির্বাচন ব্যবস্থার দোষত্রুটি আমরাই সংশোধন করব জানিয়ে মন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা কলুষিত করার জন্য আওয়ামী লীগ নয়, বিএনপিই দায়ী। তাছাড়া আদালতের রায়ে এ ব্যবস্থায় ফিরে যাওয়ার আর সুযোগ নেই উল্লেখ করে মোঃ তাজুল ইসলাম বলেন, সংবিধান অনুযায়ী পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই নির্বাচন হবে। তিনি লাকসাম মনোহরগন্জ্ঞে কাউকে লুটপাট, সন্ত্রাস ও কোনোপ্রকার অত্যাচার করার সুযোগ দেওয়া হবে না বলে হুশিয়ার করে দেন।

বিএনপি সুশাসন কিভাবে দিবে সে প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, বিএনপি সময়ে খাদ্য ঘাটতি নিয়ে সমালোচনা হলে তৎকালীন অর্থমন্ত্রী জবাব দিয়েছিলেন তাতে বৈদেশিক সাহায্য প্রাপ্তি সহজ হয় আর আমার নেত্রী শেখ হাসিনা প্রতিবাদ করে বলেছিলেন, ভিক্ষুকের জাতি হওয়ার জন্য ৩০ লাখ লোক শহাদাৎ বরণ করে স্বাধীনতা ছিনিয়ে আনে নি।   

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী মনোহরগন্জ্ঞে অতীতে এক কিলোমিটারও পাকা সড়ক ছিল না উল্লেখ করে বলেন, স্থানীয় সংসদ সদস্য হিসাবে এ উপজেলার যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে অবকাঠামোখাতের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছেন যার সুফল স্থানীয় জনগণ পাচ্ছেন। তিনি বৃহত্তর কুমিল্লার উন্নয়নে ২৫০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে উল্লেখ করে বলেন, তাছাড়াও সিটি কর্পোরেশনের অধীনে বিগত সময়ে ১৫০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। 

এ সময় মন্ত্রী মনোহরগঞ্জকে মাদক মুক্ত করার উদ্যোগ ঘোষণা করে বলেন, এতে ওয়ার্ড এর মেম্বার থেকে ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রসহ আইন শৃঙ্খলা বাহিনীসহ সরকারী কর্মকর্তাদের সম্পৃক্ত করা হবে। স্থানীয় সরকার মন্ত্রী এ উদ্যোগে উপস্থিত সকলের সহযোগিতা কামন করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মনোহরগন্জ্ঞ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, এতে সভাপতিত্ব করেন মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী এবং সঞ্চালনায় ছিলেন মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন। এতে আরো বক্তব্য দেন মনোহরগন্জ্ঞ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাস্টার সোলায়মান চৌধুরী, কুমিল্লা জেলা পরিষদ সদস্য এডভোকেট তানজিনা আক্তার। 

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)