ট্রেনের অগ্রিম টিকিট 0

ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহায় রাজধানী ছেড়ে যাওয়াদের জন্য ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। 

বুধবার সকাল ৮টা থেকে রেলওয়ের ই-টিকিটিং ওয়েবসাইট ও রেলসেবা অ্যাপে টিকিট বিক্রি শুরু হয়। ছয় দিনব্যাপী চলবে এই টিকিট বিক্রির কার্যক্রম। এবারও আন্তঃনগর ট্রেনের সব টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

জানা গেছে, অগ্রিম ফিরতি টিকিটের মধ্যে ২ জুলাইয়ের টিকিট ২২ জুন, ৩ জুলাইয়ের টিকিট ২৩ জুন, ৪ জুলাইয়ের টিকিট ২৪ জুন, ৫ জুলাইয়ের টিকিট ২৫ জুন, ৬ জুলাইয়ের টিকিট ২৬ জুন বিক্রি হবে। এ ছাড়া যেহেতু ২৯ জুন ঈদ হবে, তাই ১ জুলাইয়ের টিকিট আজ ২১ জুন বিক্রি করা হচ্ছে।

এবারও ঈদে ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। প্রথম ভাগে সকাল ৮টায় বিক্রি শুরু হচ্ছে পশ্চিমাঞ্চলের টিকিট এবং দুপুর ১২টায় থেকে দেওয়া হবে পূর্বাঞ্চলের অগ্রিম টিকিট।

এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসনসংখ্যা হবে ২৯ হাজার। ঈদযাত্রার অগ্রিম টিকিট রিফান্ড/ফেরত দেওয়া যাবে না। ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া হবে। একজন যাত্রী শুধু ঈদের আগে একবার এবং ঈদের পরে একবার করে টিকিট নিতে পারবেন। এক জন যাত্রী একটি আইডি দিয়ে চারটি টিকিট নিতে পারবেন, সেক্ষেত্রে যাত্রীর সঙ্গে থাকা বাকি তিন সহযাত্রীর বিবরণ টিকিটে উল্লেখ করতে হবে।

বিনিয়োগবার্তা/এমআর//


Comment As:

Comment (0)