সৌদিতে নেইমার 02

সৌদিতে যেসব নিষেধাজ্ঞা মানতে হবে নেইমারকে

খেলাধূলা ডেস্ক: সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে নেইমারের আয় যে কারো মাথা ঘুরিয়ে দেবে। দুই বছরে শুধু বেতন বাবদই সাড়ে তিন হাজার কোটি টাকা পাবেন এই তারকা। গণমাধ্যমের দাবি, সৌদিতে বাড়ি-গাড়ি এমনকি ব্যক্তিগত বিমানও দেয়া হচ্ছে তাকে।

দেশটিকে নিয়ে ইনস্টাগ্রাম একটি পোস্ট করলেই প্রায় ৬০ কোটি টাকা পাবেন নেইমার। তবে এতকিছু পাওয়ার মাঝে ইসলামিক রীতিনীতির কারণে ব্রাজিলিয়ান তারকাকে মানতে হবে বেশকিছু নিয়মকানুনও। 

সময়ের হিসেবে নেইমারের পারিশ্রমিক মাসে প্রায় দেড়শো কোটি টাকা। দিনে ৫ কোটি, ঘণ্টায় ২০ লাখ আর মিনিটে প্রায় ৩৫ লাখ টাকা। আর সেকেন্ডে তার আয় ছাড়াবে সাড়ে ৫শ টাকা। এর বাইরেও আছে আয়ের সুযোগ। তাও অবিশ্বাস্য।

সৌদি আরবকে প্রমোট করে প্রতি ইনস্টাগ্রাম পোস্টের জন্য পাবেন ৫ লাখ ইউরো বা ৬০ কোটি টাকা। প্রতি ম্যাচে জিতলে বাড়তি প্রায় এক কোটি টাকা বোনাসও থাকছে তারকা এই ফুটবলারের জন্য। এছাড়াও পাবেন বিলাসবহুল বাড়ি। প্রাইভেট বিমানের সুবিধাও থাকছে তার জন্য।

প্রজন্মের অন্যতম সেরা ফুটবলার বরণেও থাকছে চমক। চলতি সপ্তাহেই হতে পারে পরিচিত পর্ব। যে অনুষ্ঠান আয়োজনে নেপথ্য থাকবেন অলিম্পিক ও ফুটবল বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান ব্যবস্থাপনাকারীরা। পরিকল্পনায় আছে চোখ ধাঁধানো আতশবাজি, দৃষ্টিনন্দন ড্রোন শো আর গানের অনুষ্ঠান।

তবে সৌদিতে ব্যক্তিগত জীবন উপভোগে ইউরোপের মতো স্বাধীনতা পাবেন না নেইমার। ইসলামিক দেশ হওয়ায় বিসর্জন দিতে হবে ক্লাব পার্টি। নিষিদ্ধ হওয়ায় বর্জন করতে হবে মদের আসরও। তবে সৌদিতে বান্ধবি ব্রুনা বিয়ানকার্দিকে নিয়ে থাকতে তেমন কোন সমস্যায় পরবেন না নেইমার।

এরই মধ্যে সৌদিতে শুরু হয়ে গেছে নেইমার ঝড়। তার জার্সি কিনতে দেশটিতে হুমড়ি খেয়ে পরছেন সমর্থকরা। দেশটিতে বিবাহ বহিঃর্ভূত সম্পর্ক নিষিদ্ধ হলেও বিশেষ বিবেচনায় তার আওতামুক্ত থাকবেন তিনি। যেমনটা পেয়েছেন রোনালদো ও তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ।

এছাড়াও ইউরোপের মতো স্বল্প কাপড়ে সৌদি আরবের সমুদ্র সৈকতে ঘুরতে পারবে না বান্ধবীকে নিয়ে। করতে পারবেন না অবাধ মেলামেশা। তবে টাকার বিনিময়ে ব্যক্তিগত জায়গা নিয়ে ঘুরতে পারবেন সেখানে। 

বিনিয়োগবার্তা/কেআর//


Comment As:

Comment (0)