মার্কিন সিটিগ্রুপ

প্রত্যাশার চেয়ে বেশি মার্কিন সিটিগ্রুপের আয়

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের বিনিয়োগ ব্যাংকিং বিনিয়োগ কোম্পানি সিটিগ্রুপ চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) প্রত্যাশার চেয়ে ভালো আয় করেছে। প্রাতিষ্ঠানিক ক্লায়েন্ট ও ব্যক্তিগত ব্যাংকিং উভয় ক্ষেত্রে প্রবৃদ্ধির পাশাপাশি শেয়ারপ্রতি আয় বেড়েছে কোম্পানিটির। খবর সিএনবিসি।

এলএসইজির (সাবেক রেফিনিটিভ) বিশ্লেষকদের সমীক্ষায় পূর্বাভাস দেয়া হয়েছিল, সিটিগ্রুপের শেয়ারপ্রতি আয় থাকবে ১ দশমিক ২১ ডলার। সেখানে আয় হয়েছে ১ দশমিক ৬৩ ডলার। পূর্বাভাসে আয় ১ হাজার ৯৩১ কোটি ডলার থাকার কথা বলা হয়েছিল; সেখানে আয় হয়েছে ২ হাজার ১৪ কোটি ডলার। এতে এক বছর আগের তুলনায় কোম্পানিটির আয় ও নিট আয় বেড়েছে যথাক্রমে ৯ শতাংশ ও ২ শতাংশ।

সিটিগ্রুপের প্রাতিষ্ঠানিক ক্লায়েন্ট ইউনিট ১ হাজার ৬০ কোটি ডলার আয়ের তথ্য প্রকাশ করেছে। গত বছরের একই সময়ের তুলনায় যা ১২ শতাংশ এবং দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) চেয়ে ২ শতাংশ বেশি। কোম্পানিটি জানিয়েছে, আয়ের দিক থেকে এক দশকের মধ্যে সেরা প্রান্তিক হয়েছে চলতি বছরের ‘‌তৃতীয় প্রান্তিক’।

ব্যক্তিগত ব্যাংকিং ও সম্পদ ব্যবস্থাপনা বিভাগে ৬৮০ কোটি ডলার আয় করেছে নিউইয়র্কভিত্তিক কোম্পানিটি, যা আগের বছরের একই সময়ের তুলনায় ১০ শতাংশ বেড়েছে। আগের প্রান্তিকের তুলনায় এ আয় ৬ শতাংশ বেশি।

বিনিয়োগবার্তা/এএইচএস//


Comment As:

Comment (0)