চট্টগ্রাম বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

সিটের নিচে চার কেজি ৪২০ গ্রাম ৩৮টি স্বর্ণের বার উদ্ধার

চট্টগ্রাম বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: সারাদেশ ডেস্ক: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানে তল্লাশি চালিয়ে এফ-৯ সিটের নিচ থেকে ৩৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলোর ওজন চার কেজি ৪২০ গ্রাম। এগুলোর বাজারমূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকা।

বুধবার (২৯ নভেম্বর) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি টিম চালানটি জব্দ করে। তবে চালানটির মালিক খুঁজে পায়নি সংস্থাটি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল মতিন তালুকদারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ চোরাচালান প্রতিরোধের লক্ষ্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছিলেন। রাত পৌনে আটটার দিকে শারজাহ থেকে আসা ৫ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের জি৯৫২০ বিমানের বিভিন্ন সিট তল্লাশিকালে ৯এফ সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়।

প্যাকেট দুটি কাস্টমস ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে আটটি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। এই ঘটনায় আইনি কার্যক্রম গ্রহণসহ কাস্টম হাউসের কাছে স্বর্ণগুলো হস্তান্তর করা হয়েছে।

বিনিয়োগবার্তা/টিআর//


Comment As:

Comment (0)