ময়মনসিংহে জেলা প্রশাসক পরিবর্তন নতুন জেলা প্রশাসক দিদারে আলম

ময়মনসিংহের নতুন জেলা প্রশাসক দিদারে আলম

ময়মনসিংহ প্রতিনিধি (এস এম হোসেন আলী): ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক(ডিসি) পরিবর্তন হয়ে নতুন জেলা প্রশাসক (ডিসি) দিদারে আলম।

ময়মনসিংহ ও সুনামগঞ্জ দুই জেলায় জেলা প্রশাসক (ডিসি) পদে পরিবর্তন এনে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।শনিবার (২ ডিসেম্বর) এ বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, ময়মনসিংহের ডিসি মোঃ মোস্তাফিজার রহমানকে স্বাস্থ্যসেবা বিভাগে উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। অপরদিকে সুনামগঞ্জের ডিসি দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে ময়মনসিংহের নতুন জেলা প্রশাসক (ডিসি)করা হয়েছে এবং জাতীয় সংসদ সচিবালয়ে সংযুক্ত উপসচিব মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীকে সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) করা হয়েছে।

এর আগে দেশের সকল থানার ওসিদের এবং সব উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)দেরকে পর্যায়ক্রমে বদলি করার সিদ্ধান্তের কথা জানায় নির্বাচন কমিশন (ইসি)। ইউএনওদের বদলির বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বরাবর পাঠানো ইসির চিঠিতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সব ইউএনওকে পর্যায়ক্রমে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। 

এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব ইউএনওর বর্তমান কর্মস্থলে দায়িত্ব পালনের মেয়াদ এক বছরের বেশি হয়ে গেছে,তাদের অন্য জেলায় বদলির প্রস্তাব ৫ ডিসেম্বরের মধ্যে ইসিতে পাঠানো প্রয়োজন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠিতে অনুরোধ করা হয়েছে।

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)