পুঁজিবাজারে আসছে ক্রাফটসম্যান ফুটওয়্যার

পুঁজিবাজারে আসছে ক্রাফটসম্যান ফুটওয়্যার

নিজস্ব প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে চায় রপ্তানিমুখী চামড়াশিল্প প্রতিষ্ঠান ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেড। দেশের বাইরে গ্রহণযোগ্যতা এবং ব্র্যান্ড ভ্যালু বাড়াতে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে চায় কোম্পানিটি।

ক্রাফটসম্যান ফুটওয়্যার কিউআইও’র মাধ্যমে ৫০ লাখ শেয়ার ছেড়ে ১০ টাকা মূল্যে দেশের পুঁজিবাজার থেকে পাঁচ কোটি টাকা তুলতে চায়। এ জন্য চামড়াশিল্পের এ প্রতিষ্ঠানটি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করেছে।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাদাত হোসেন সেলিম এ তথ্য জানান।

তিনি বলেন, ভবিষ্যতে আমাদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। ব্যাংক ঋণের সুদহার অনেক বেড়ে যাচ্ছে। এ কারণেই আমরা তহবিল সংগ্রহের জন্য ব্যাংকে না গিয়ে পুঁজিবাজারে আসতে চাই। যেহেতু আমাদের মূলধন ছোট, এ কারণে আমরা প্রথমে এসএমই প্লাটফর্মে আসতে চাইছি। কয়েক বছর সেখানে থাকার পর আমরা পুঁজিবাজারের মূল প্লাটফর্মে যাবো। তাছাড়া দেশের বাইরে তালিকাভুক্ত কোম্পানি গ্রহণযোগ্যতা বেশি এবং একটি ব্র্যান্ড ভ্যালু তৈরি করে। মূলত এ দুই কারণেই আমরা পুঁজিবাজারে আসতে চাই।

গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার এলাকায় গড়ে তোলা হয়েছে রপ্তানিমুখী চামড়াশিল্প প্রতিষ্ঠান ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ।  

পুঁজিবাজার থেকে সংগ্রহ করা ৫ কোটি টাকার মধ্যে ২ কোটি টাকা কারখানার বিএমআরই, ১ কোটি টাকা ব্যাংক ঋণ পরিশোধে, চলতি মূলধনের চাহিদা পূরণে ১ কোটি ৫৪ লাখ টাকা ব্যবহার করা হবে। বাকী টাকা যাবে পুঁজিবাজারে আসার প্রক্রিয়ার পেছনে।

কোম্পানিটির কিউআইও’র ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)