মোংলা ইপিজেডে ৮ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি

চুক্তি স্বাক্ষর সম্পন্ন

মোংলা ইপিজেডে ৮ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: মোংলা রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় (মোংলা ইপিজেড) একটি কম্পোজিট (টেক্সটাইল, গার্মেন্টস ও অ্যাকসেসরিজ) কারখানা স্থাপন করতে যাচ্ছেচীনা প্রতিষ্ঠান মেসার্স উন শেং বিডি কোম্পানি লিমিটেড। প্রতিষ্ঠানটি ফ্যাব্রিক, গার্মেন্টস ও গার্মেন্ট অ্যাকসেসরিজ পণ্য উৎপাদনে ৮ কোটি ৯০ লাখ ডলার বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।

মোংলা ইপিজেডে শিল্প স্থাপনের লক্ষ্যে চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে একক প্রতিষ্ঠান হিসেবে এটিই প্রস্তাবিত সর্বোচ্চ বিনিয়োগ। 

এ লক্ষ্যে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও উন শেং বিডি কোম্পানি লিমিটেডের মধ্যে সোমবার ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ ও উন শেং বিডির এমডি জি লাই ইয়াং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

উন শেং বিডি মোংলা ইপিজেডে ওভেন বা নিট ফ্যাব্রিক, প্যাডিং, কুইল্টিং, প্রিন্টিং ফ্যাব্রিক, এমব্রয়ডারি ফ্যাব্রিক, কোটেড ফ্যাব্রিক, লেমিনেটেড ফ্যাব্রিক, সব ধরনের ট্যাপ, নিট ও ওভেন গার্মেন্টস অ্যাকসেসরিজ উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ৫ হাজার ৪২১ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজা সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম ও নির্বাহী পরিচালক (জনসংযোগ) এএসএম আনোয়ার পারভেজসহ প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

  বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)