Coxs Bazar legal Candidate 051223

কক্সবাজারে ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ১০

বিনিয়োগবার্তা প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল মতে মনোনয়ন পত্র যাচাই বাছাইকালে কক্সবাজার-৩ (সদর, রামু ও ঈদগাঁও) এবং কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের ১০ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এই ২টি আসনে আওয়ামী লীগের হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া ২ জনসহ ৪ জনের মনোনয়ন পত্র বাতিল এবং ১ জনের স্থগিত করা হয়েছে।

সোমবার সকাল থেকে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয়ে কক্সবাজার-৩ ও কক্সবাজার-৪ আসনের মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের পর কক্সবাজার জেলা রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান এ ঘোষণা দেন। তিনি জানিয়েছেন, সোমবার কক্সবাজার-৩ ও ৪ এবং রোববার কক্সবাজার-১ ও ২ আসনের মনোনয়ন পত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় সূত্র জানিয়েছে, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে মনোনয়ন পত্র দাখিলকারি ৬ জনের মধ্যে ৪ জনের বৈধ, একজনের বাতিল এবং একজনের স্থগিত করা হয়েছে।

এতে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাডভোকেট মোহাম্মদ তারেক, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মনোনীত প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম। এই আসন থেকে ন্যাশনাল আওয়ামী পার্টির মনোনীত প্রার্থী শামীম আহসানের মনোনয়ন পত্র স্থগিত হয়েছে। বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল মজিদের মনোনয়ন পত্র।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে মনোনয়ন পত্র দাখিলকারি ৯ জনের মধ্যে ৬ জনের মনোনয়ন পত্র বৈধ করা হয়েছে। অপর ৩ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

দেশের সর্ব দক্ষিণের এ আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির মনোনীত প্রার্থী ফরিদ আলম, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো, তৃনমূল বিএনপির মনোনীত প্রার্থী মুজিবুল হক মুজিব, ইসলামী ঐক্যজোটের মনোনীত প্রার্থী মোহাম্মদ ওসমান গনি চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মনোনীত প্রার্থী মো. ইসমাইল।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়া টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশর, কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর এবং সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে পিতা দাবি করে আদালতে দায়ের করা মামলার বাদি মো. ইসহাকের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা জানান, এই দুই আসনে যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা সকলেই স্বতন্ত্র প্রার্থী। তাদের দাখিল করা মনোনয়ন পত্রে মোট ভোটারের এক শতাংশ ভোটারের স্বাক্ষরে অসংগতি রয়েছে। তাই তাদের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। 

এর আগে রোববার (০৩ ডিসেম্বর) যাচাই বাছাইকালে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালাহ উদ্দীন আহমদ সহ ৫ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ আসনটি মনোনয়ন পত্র দাখিলকারি ১৩ জনের মধ্যে অপর ৮ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা হয়েছে। কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের ৭ জন প্রার্থীরই মনোনয়ন পত্র বৈধ ঘোষণা হয়েছে। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)