WhatsApp photo share once 030124

হোয়াটসঅ্যাপ চ্যানেলে একসঙ্গে ৩ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গত বছর অর্থাৎ ২০২৩ এর শেষের দিকে হোয়াটসঅ্যাপ তাদের চ্যানেল ফিচার যুক্ত করেছে। সেই চ্যানেলকে আরও বেশি ব্যবহার উপযোগী করতে একের পর এক ফিচার যুক্ত করছে। সম্প্রতি চ্যানেলে পোল যুক্ত করেছে। এবার আরও তিনটি ফিচার যুক্ত করার কথা জানিয়েছে মেটার মালিকানাধীন সংস্থাটি।

ভয়েস নোট, স্টেটাস শেয়ার এবং মাল্টিপল অ্যাডমিন- এই তিন ফিচার যুক্ত হয়েছে। জেনে নিন এই তিন ফিচারে কী কী সুবিধা পাবেন-

সবার প্রথমে আসা যাক ভয়েস নোটের কথায়। বুঝে নিতে অসুবিধা নেই, ফলোয়ারদের সঙ্গে যোগাযোগ বাড়ানো এবং সহজ করার লক্ষ্যে চ্যানেলের অ্যাডমিনদের এই ফিচার দেওয়া হয়েছে। স্ট্যাটাস শেয়ারেও তেমনই লাভ দুই পক্ষের- চ্যানেলের অ্যাডমিন এবং ফলোয়ারের।

ফলোয়ার চাইলে নিজের প্রিয় চ্যানেলের স্ট্যাটাস শেয়ার করতে পারবেন, তাতে চ্যানেলের প্রচারও বাড়বে। মাল্টিপল অ্যাডমিন ফিচার একত্রে ১৬ জনকে চ্যানেলের অ্যাডমিন হিসেবে যুক্ত করার ক্ষমতা দিচ্ছে, যাতে ফলোয়ারদের সঙ্গে যোগাযোগ রাখার পথ আরও মসৃণ হয়, একজন আটকে থাকলেও যাতে অন্য অ্যাডমিন দায়িত্ব পালন করতে পারেন।

এছাড়া বর্তমানে চ্যানেলে পোলস ক্রিয়েট করার ক্ষমতা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। এই নয়া ফিচারের জন্য সুবিধা পাবেন অ্যাডমিন বা চ্যানেল পরিচালনাকারীরা। নির্দিষ্ট কিছুর উপর আগ্রহ বোঝা, ফিডব্যাক সংগ্রহ এবং চ্যানেল ফিডে সবার সঙ্গে যোগাযোগ করার মতো কাজ তাদের জন্য সহজ হয়ে যাবে এবার। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)