received_3230463220591520

‍‍‍‍‍‍‍ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে আইওএম মিশন প্রধানের সাক্ষাৎ 

দুর্যোগ প্রশমনে আরো বেশি সংখ্যক শেল্টার নির্মাণে সহায়তা করবে আইএমও

নিজস্ব প্রতিবেদক:‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ মহিববুর রহমানের সাথে মঙ্গলবার সচিবালয়ে তাঁর অফিসকক্ষে বাংলাদেশে আইওএম মিশন প্রধান আব্দুসসাত্তর এসওএভ(Abdusattor Esoev) সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে কক্সবাজারের শরণার্থী ক্যাম্প সমূহে আইওএম (IOM) এর বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়। আইওএম প্রধান এ সময় উল্লেখ করেন ২০১৬ সালে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক রোহিঙ্গাদের এদেশে আগমনের ঢল (influx) শুরু হবার পর ২০১৭ সালের আগ পর্যন্ত এককভাবে আইওএম শরণার্থী ক্যাম্পসমূহে তাদের কার্যক্রম পরিচালনা করে।

সভায় IOM এর বাস্তুচ্যুতি সংক্রান্ত কাজ, ড্রোন দ্বারা দুর্যোগ প্রশমন সংক্রান্ত কার্যক্রম, দেশের ১৭টি জেলায় আইওএমের গৃহীত কার্যক্রম, আরো বেশি সংখ্যক শেল্টার নির্মাণ বিষয়ে সহায়তা, শেল্টার পরিচালনা সংক্রান্ত নীতিমালা প্রণয়নে সহায়তা এবং বিভিন্ন সরকারী ও সিপিপি'র লোকবলের প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়েও আলোকপাত করা হয়। 

এ সময় মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান, শরণার্থী সেলের প্রধান (অতি.সচিব) মোঃ হাসান সারওয়ার ও কে এম আব্দুল ওয়াদুদ (অতি. সচিব) এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন 

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)