01

মার্চ মাসের মধ্যেই বিডার ওএসএস পোর্টালে যুক্ত হবে ১৫০ বিনিয়োগ সেবা

নিজস্ব প্রতিবেদক: বিডা ওএসএসে মার্চ মাসের মধ্যেই সকল বিনিয়োগ সেবা অর্থাৎ ১৫০টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি, ২০২৪) বিডা’র কনফারেন্স হলে অনুষ্ঠিত “বিডা’র  অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) প্ল্যাটফর্মকে বিনিয়োগকারীদের জন্য একটি সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি হিসেবে বহুল ব্যবহার ও বিনিয়োগবান্ধব করে গড়ে তোলার কার্যক্রম সংক্রান্ত অগ্রগতি সভায় সভাপতির বক্তব্যে এ তথ্য জানান বিডা’র নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়া।  

সভাপতির বক্তব্যে লোকমান হোসেন মিয়া বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা, বর্তমানে বিডা ওএসএস প্ল্যাটফর্মের  মাধ্যমে বিডা বিনিয়োগকারীদের ১১২টি বিনিয়োগ সেবা প্রদান করছে, এর মধ্যে বিডাসহ ২৯ দপ্তরের ৯৭টি সেবা (সবগুলো সেবা) এবং ৮টি দপ্তরের ১৫টি সেবা (আংশিক সেবা) রয়েছে। এসময়ে তিনি ৩১ মার্চ ২০২৪ এর মধ্যে সেবা প্রদানকারী দপ্তর সমূহকে ০৮ দপ্তরের অবশিষ্ট ২০ সেবা এবং অন্য ১২টি দপ্তরের ৩১টি বিনিয়োগ সেবা বিডা ওএসএস প্ল্যাটফর্মের সাথে যুক্ত করার নির্দেশ প্রদান করেন। 

সভায় বিডা’র নির্বাহী চেয়ারম্যান আরো বলেন, আমাদের কাছাকাছি দেশগুলো যেমন ভিয়েতনাম ৩৫ দিনে, ইন্দোনেশিয়া ৪৮ দিনে, ভারত ৬০ দিনে বিনিয়োগকারীদের সব প্রকার সেবা প্রদান করে থাকে,  তাই শুধু বিডা ওএসএস এর সাথে সেবাসমূহ যুক্ত করাই শেষ কাজ নয়, বিনিয়োগকারীদের সেবা প্রদান করতে হবে দ্রুততম সময়ের মধ্য। প্রয়োজনে সেবা প্রদানের ক্ষেত্রে প্রশাসনিক ধাপ হ্রাস করে প্রতিটি দপ্তর এবং সংস্থাকে সর্বনিম্ন সময়ের মধ্য সেবা প্রদান করতে হবে। সেই সাথে সংশ্লিষ্ট দপ্তরসমূহের ওয়েব সাইটে এমন ভাবে ওএসএস এর লিংক প্রদর্শন করতে হবে যাতে সহজেই বিনিয়োগকারীদের চোখে পড়ে।

উল্লেখ্য গত ০৬ জুলাই ২০২৩ তারিখে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মহোদয়ের সভাপতিত্বে সভার সিধান্ত বাস্তবায়নের অগ্রগতি ও পর্যালোচনার লক্ষ্যে আজকের সভা অনুষ্ঠিত হয়। সভায় বিনিয়োগ সংক্রান্ত সেবা প্রদানকারী ৪৯টি দপ্তরের ১০০ এর বেশি প্রতিনিধি অংশগ্রহণ করেন এবং আধুনিক বিনিয়োগ সেবা প্রদানের বিষয়ে মতামত প্রদান করেন। 

বিনিয়োগবার্তা/ডিএফই/এসএএম//


Comment As:

Comment (0)