মূল্যসূচক কমলেও বেড়েছে লেনদেন

মূল্যসূচকের পতনেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (১৬ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৪ দশমিক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৭৪ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ১ দশমিক ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ দশমিক ১৮ পয়েন্ট কমে ২ হাজার ১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

মঙ্গলবার ডিএসইতে ৫৪০ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৫৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

অন্যদিকে, মঙ্গলবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ দশমিক ৬৫ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ৫৩৮ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, দর কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৮ লাখ টাকা। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)