নেত্রকোনায় তিন দিনব্যাপি উন্নয়ন মেলা শুরু

নেত্রকোনা প্রতিনিধি, বিনিয়োগবার্তা: দেশের অনান্য জেলার মতো নেত্রকোনায়ও শুরু হয়েছে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা।নেত্রকোনার উন্নয়ন মেলায় মোট ৮৭টি স্টল বসেছে।

সরকারের উন্নয়ন কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি বাস্তবায়নে জনগণকে উদ্বুদ্ধ করাসহ সরকারি দফতরগুলোতে কী ধরনের সেবা প্রদান করা হয় তা জনগণের কাছে তুলে ধরতে নেত্রকোনায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের মোক্তারপাড়া এলাকায় পুরাতন কালেক্টর প্রাঙ্গণে এ মেলার আয়োজন করে জেলা প্রশাসন। সকাল সাড়ে ৯টার দিকে মেলার স্থান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়কগুলো ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

এতে সরকারি-বেসরকারি দফতর ছাড়াও নানা-শ্রেণিপেশার লোকজন অংশ নেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করেন। পরে জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য দেন- যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র মো. নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়র রহমান খান এবং সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আশরাফ আলী খান প্রমুখ।

মেলায় শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ছাড়াও বিনোদনের ব্যবস্থা রয়েছে। এছাড়া বিভিন্ন দফতরের ৮৭টি স্টল রয়েছে। এদিকে জেলার ১০টি উপজেলা পরিষদ চত্বরে একই উদ্দেশ্য ও কর্মসূচিতে মেলার আয়োজন করা হয়।

মেলায় এক হ্যান্ডবিলের মাধ্যমে জানানো হয়, নেত্রকোনায় নদী আছে সাতটি। সোমেশ্বরী, ভোগাই কংশ, ধনু, পিয়াইন, মগড়া, গুমাই ও উপদাখালী। নদীগুলো মোট ৩৩৪ কিলোমিটার ছড়িয়ে আছে। আর নেত্রকোনায় মোট খাল আছে ১১৫টি। মোট দৈর্ঘ্য ৩৩৪৯.১৪ কিলোমিটার।

(জেএইচ/এসএএম/ ০৪ অক্টোবর ২০১৮)


Comment As:

Comment (0)