সিলেটে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

সিলেট প্রতিনিধি,  বিনিয়োগবার্তা: দেশের অনান্য জেলার মতো সিলেটেও শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। সকালে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি ও বেলুন উড়িয়ে  এ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেট নগরের আলিয়া মাদরাসা মাঠে প্রধানমন্ত্রীর উদ্বোধনী বক্তব্য প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় সম্প্রচার করা হয়। মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। বৃহস্পতিবার বিকেলে মেলায় বাউল গান অনুষ্ঠিত হয়।

এদিকে, উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে সিলেটে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রিপরিষদ সচিব এন এম জিয়াউল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একই ছাদের নিচে সরকারের সব দফতরের সেবা পাওয়া যাবে উন্নয়ন মেলায়। তিনি সবাইকে মেলায় আসার আহ্বান জানান।

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগেরর সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ প্রসাশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসন কার্যালয় থেকে বর্ণাঢ্য র্র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

‘উন্নয়নের অভিযাত্রায়, অদম্য বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুরু হওয়া এ মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবা স্টলসহ বিভিন্ন ধরনের স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে মেলা শেষ হবে রাত ৮টায়। সবার জন্য উন্মুক্ত মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

(জেএইচ/এসএএম/ ০৪ অক্টোবর ২০১৮)


Comment As:

Comment (0)