zoom

ক্রোমবুকের অ্যাপ বন্ধ করছে জুম

বিনিয়োগবার্তা ডেস্ক: বিশ্বজুড়ে অবস্থানরত ব্যবহারকারীদের আধুনিক সুবিধা দিতে বহুল ব্যবহূত একটি অ্যাপ বন্ধ করে দিচ্ছে জুম। ভিডিও কনফারেন্সিং জায়ান্টটি জানায়, প্লাটফর্মটি ক্রোমবুকের জন্য নির্দিষ্ট অ্যাপ বন্ধ করে দিচ্ছে। খবর টেকরাডার।

গুগলের ক্রোম অপারেটিং সিস্টেমে ব্যবহূত সাশ্রয়ী মূল্যের ডিভাইসটি স্কুল ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ভালো পরিচিতি পেয়েছে। তবে অ্যাপটি পুরোপুরি বন্ধ করে দেয়া হচ্ছে এমন ভাবার কোনো কারণ নেই। অ্যাপে নতুন কিছু পরিবর্তন আনার জন্যই এটি বন্ধ করা হচ্ছে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

ক্রোমবুকের জুম অ্যাপের জন্য দেয়া এক নোটিসে বলা হয়, ২০২২ সালের আগস্টের পর থেকে অ্যাপটিতে অফিশিয়ালি আর কোনো সাপোর্ট দেয়া হবে না। এর পরিবর্তে ব্যবহারকারীদের ক্রোম প্রগ্রেসিভ ওয়েব অ্যাপের (পিডব্লিউএ) নতুন জুম অ্যাপ ব্যবহারের মাধ্যমে মিটিংয়ে যুক্ত হওয়ার কথা জানানো হয়েছে। ৯টু৫গুগল প্রথম এ নোটিসের বিষয়টি শনাক্ত করে। প্লাটফর্মটি জানায়, ক্রোমবুকের জুম অ্যাপটি খুবই সাধারণ। এতে শুধু সাধারণ ভিডিও কল ও মিটিংয়ে প্রবেশের ফিচার রয়েছে। যেখানে অন্য প্লাটফর্মের জুম ভার্সনে প্রতি বছর বিভিন্ন ফিচার যুক্ত করা হয়েছে।

বিনিয়োগবার্তা/এসএল//


Comment As:

Comment (0)