শেখ রাসেলের জীবনী অবলম্বনে কাহিনিচিত্র 

শেখ রাসেলের জীবনী অবলম্বনে কাহিনিচিত্র 

বিনিয়োগবার্তা ডেস্ক: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেলের জীবনী অবলম্বনে কাহিনিচিত্র নিয়ে এলেন কবি, গীতিকার ও নাট্যকার সহিদ রাহমান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ-প্রতিরোধ যোদ্ধাদের ঘটনা নিয়ে তার রচিত সাড়া জাগানো গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে কাহিনিচিত্রটি নির্মিত হয়েছে।

 শেখ রাসেলের জীবনী অবলম্বনে কাহিনিচিত্র ‘আমি মায়ের কাছে যাবো’ সোমবার (১৫ আগস্ট)  রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে। 

‘আমি মায়ের কাছে যাবো’ কাহিনিচিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন অন্তর রহমান ও মোহাম্মদ ফরিদ উদ্দিন। এতে অভিনয় করেছেন তারিন জাহান, ফজলুর রহমান বাবু, সাবেরী আলম, সাবিহা জামান, শিশুশিল্পী দিহান ও সানজিদ।

পঁচাত্তরের ১৫ আগস্টের সেই ভয়ংকর রাতে বঙ্গবন্ধুর ছোট ছেলে শিশু রাসেলকে যখন হত্যা করা হয়, তখন তার বয়স ছিল মাত্র ১০ বছর। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। নিষ্পাপ ও নিরপরাধ এই শিশুকে হত্যা করতেও সেদিন ঘাতক খুনিদের বুক কাঁপেনি।

মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে শেখ রাসেলকে যেভাবে হত্যা করা হয়েছিল, তা মানব ইতিহাসের অন্যতম মর্মস্পর্শী হত্যাকাণ্ড হয়ে থাকবে। মৃত্যুর আগে শিশু শেখ রাসেলের কান্নাজড়িত কণ্ঠে শেষ কথা ছিল ‘আমি মায়ের কাছে যাবো’। সেই গল্পই দেখা যাবে এই কাহিনিচিত্রে।

বিনিয়োগবার্তা/কেএইচকে/এসএএম//


Comment As:

Comment (0)