707

পর্যটকদের জন্য বান্দরবানের হোটেলে ৩০ শতাংশ ছাড়

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে আরো বেশি পর্যটক টানতে সব আবাসিক হোটেলে সপ্তাহব্যাপী ৩০ শতাংশ ছাড়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর এ ছাড় পর্যন্ত কার্যকর থাকবে।

সোমবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বান্দরবান হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

তিনি জানান, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বান্দরবান হোটেল মালিক সমিতির পক্ষ থেকে ভ্রমণে আসা পর্যটকদের জন্য সব হোটেলে ২৭ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী ৩০ শতাংশ ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া দিবসটি উপলক্ষে মঙ্গলবার র‌্যালি, আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আসন্ন দুর্গাপূজা ও বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটিতে যে পর্যটকরা ভ্রমণে আসবেন তাদের জন্য এ ছাড় অনেকটা সাশ্রয়ী হবে।

এ বিষয়ে বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন জানান, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে মঙ্গলবার জেলা সদর এলাকায় র‌্যালি, আলোচনা সভা, কুকিং শো ও রুমা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া জেলার সব আবাসিক হোটেলগুলোতে পর্যটকদের জন্য ৩০ শতাংশ ছাড়ের নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হবে। পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া এ দিবসের লক্ষ্য। জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭ সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়।

বিনিয়োগবার্তা/এসএল/এসএএম//


Comment As:

Comment (0)