হাসান ১৩

সচিবালয়ে সাংবাদিকদের তথ্য ও সম্প্রচারমন্ত্রী

‘নীতিমালা লঙ্ঘন করে আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচারের বিরুদ্ধে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক: নীতিমালা লঙ্ঘন করে কিছু আইপি টিভি এবং ইউটিউবে কৌশলে সংবাদ প্রচার করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিক ও সাহিত্যিক শিবুকান্তি দাশ রচিত মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাস ‘মিলিটারি এলো গ্রামে’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক দেশ বর্তমান পত্রিকার প্রধান সম্পাদক নাসিরুদ্দিন চৌধুরী, প্রকাশক রেহেনা চৌধুরী মোড়ক উন্মোচনে অংশ নেন।  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী নিবন্ধিত কিংবা অনিবন্ধিত কোনো আইপি টিভি কিংবা ইউটিউব চ্যানেল সংবাদ প্রচার করতে পারে না বা প্রচার করা নিয়ম বহির্ভূত। এ কথা সত্যি যে কিছু আইপি টিভি, যার বেশিরভাগই অনিবন্ধিত এবং কিছু ইউটিউব চ্যানেল নানা কৌশল অবলম্বন করে সংবাদ প্রচার করছে। এটি আমাদের নজরে এসেছে পত্র-পত্রিকাতেও আমরা দেখেছি। এ ব্যাপারে খুব সহসা আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

এর আগে মন্ত্রী হাছান মাহমুদ মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাসকে নতুন প্রজন্মের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বলে উল্লেখ করেন। তিনি ‘মিলিটারি এলো গ্রামে’ উপন্যাস রচয়িতা শিবুকান্তি দাশকে ধন্যবাদ দেন এবং নিজে বইটি পড়বেন বলে জানান। জ্যেষ্ঠ সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী এ সময় তার রচিত দু’টি গ্রন্থ মন্ত্রীকে উপহার দেন। 

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)