সজিব ওয়াজদ জয়

ফের প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা হলেন সজীব ওয়াজেদ জয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) উপদেষ্টা হিসেবে আবারো নিয়োগ পেয়েছেন তার পুত্র সজীব আহমেদ ওয়াজেদ জয়। খণ্ডকালীন ও অবৈতনিক উপদেষ্টা হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গতকাল এ তথ্য জানানো হয়।

পরে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ এমএম ইমরুল কায়েস সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে একাদশ সংসদ নির্বাচনের পর ২০১৯ সালের ১৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান তিনি। সেটিও ছিল অবৈতনিক। তার আগের মেয়াদেও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা ছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব  আহমেদ ওয়াজেদ। দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় অন্য অনির্বাচিত মন্ত্রী ও উপদেষ্টাদের মতো তিনিও দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন। 

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করে সরকার গঠন করে আওয়ামী লীগ। গত ১১ জানুয়ারি সন্ধ্যায় বঙ্গভবনে টানা চতুর্থবার ও সব মিলিয়ে পঞ্চমবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পঞ্চম মেয়াদে রাষ্ট্র পরিচালনায় এবার শেখ হাসিনার সঙ্গী হন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী। নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রধানমন্ত্রীর সাতজন উপদেষ্টা নিয়োগ দেয়া হয়।

বিনিয়োগবার্তা/এসএএম//

 


Comment As:

Comment (0)