Google Text to Vedio 300124

টেক্সট লিখলেই তৈরি হবে ভিডিও, গুগলের নতুন প্রযুক্তি

বিনিয়োগবার্তা ডেস্ক: সার্চ জায়ান্ট গুগল টেক্সট টু ভিডিও প্রযুক্তি উদ্ভাবন করেছে। যার নাম দেওয়া হয়েছে ‘লুমিয়ার’। ভিডিও এডিটিং জানেন না, অথচ ভিডিও বানাতে চান; তাদের জন্য এটি সবচেয়ে সহজ উপায়।

লুমিয়ার হলো একটি টেক্সট-টু-ভিডিয়ো জেনারেশন মডেল, যাতে আপনি যে ধরনের ভিডিও চাইছেন, তেমন টেক্সট লিখতে হবে। তারপরে তা থেকে ভিডিও তৈরি হয়ে যাবে। এতে আপনি যেকোনো বিষয়ে একটি ভিডিও তৈরি করতে পারবেন।

বিনোদনের ভিডিও থেকে শুরু করে একটি গল্প সবই লেখার মধ্যে দিয়েই বানিয়ে ফেলতে পারবেন। এছাড়াও এর মাধ্যমে আপনি ছবি থেকেও মোশন ভিডিয়ো তৈরি করতে পারবেন। এই টুল কীভাবে কাজ করে, তার একটি ভিডিও এক্স প্ল্যাটফর্মে শেয়ার করেছে গুগল এআই।

আপনি গুগল এআই প্ল্যাটফর্মে এটি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে পারেন। প্ল্যাটফর্মে যাওয়ার পর, আপনাকে লুমিয়ার ট্যাবে যেতে হবে। তারপরে, আপনি একটি নতুন ভিডিও তৈরি করতে পারবেন। তার জন্য ক্রিয়েট অপশনে ক্লিক করতে হবে।

একটি নতুন ভিডিও তৈরি করতে, আপনাকে প্রথমে বিষয় বেছে নিতে হবে। এরপরে, আপনাকে ভিডিওটির জন্য সঠিক পাঠ্য বা টেক্সট লিখতে হবে। টেক্সটটিতে ভিডিওর গল্প, নির্দেশনাবলি বা বিনোদন যা কিছু লিখতে পারবেন। আপনি ঠিক যে ধরনের ভিডিও বানাতে চাইছেন, তেমনই টেক্সট লিখতে হবে। ভিডিওটির জন্য পাঠ্য লেখার পর ক্রিয়েট বোতামে ক্লিক করতে পারেন। মডেলটি কয়েক মিনিটের মধ্যে আপনার জন্য ভিডিও তৈরি করবে।

‘লুমিয়ারে’ আরো অনেক ফিচার যোগ হবে। কারণ এখনো এই মডেল ডেভেলপমেন্টে রয়েছে।     

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)