Home Minister 010224

বঙ্গবন্ধুর স্বপ্নের বাহিনীতে পরিণত হয়েছে বাংলাদেশ পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জনগণের আস্থা অর্জন করেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাহিনীতে পরিণত হয়েছে বাংলাদেশ পুলিশ। 

বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট ডিএমপির আজ ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজারবাগ পুলিশ লাইনসে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে যোগ দেন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে। 

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর বেসামরিক ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ডিএমপিকে ধন্যবাদ জানান। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণের আস্থা অর্জন করেছে ডিএমপি। এই বাহিনী এখন জনগণের। পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, প্রায় আড়াই কোটি মানুষের শহরে অপরাধ নিয়ন্ত্রণ কঠিন হলেও ডিএমপি পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। থানাকে জনগণের বন্ধু হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানান, রাত ৩টায়ও যেন একজন নারী রাস্তায় বেরিয়ে পুলিশকে পাশে পায় ডিএমপিকে এমন বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই। ঢাকাকে ২৪ ঘণ্টাই নিরাপদ হিসেবে গড়ে তোলার আশাও করেন তিনি। 

এদিকে দুই সিটি কর্পোরেশনের মেয়র ডিএমপির সঙ্গে সমন্বয় করে ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর পরিকল্পনা তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ঢাকার দুই সিটি মেয়র আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস জানান, এআই প্রযুক্তি দিয়ে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করছেন তারা। ১০ কোটি টাকা দিয়ে আধুনিক পুলিশ বক্স তৈরি করে দেবে সিটি কর্পোরেশন।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)