স্থলবন্দর

ঈদের দিন বন্ধ থাকবে দেশের ২৪ স্থলবন্দর

নিজস্ব প্রতিবেদক: চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ বা ১১ এপ্রিল দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন হবে। সরকার রমজান ৩০ দিন ও ঈদুল ফিতর ১১ এপ্রিল ধরে আগামী ১০, ১১ ও ১২ এপ্রিল ঈদের ছুটি নির্ধারণ করেছে। 

জানা গেছে, শুধু ঈদের দিন দেশের ২৪টি স্থলবন্দর বন্ধ থাকবে। অন্যদিকে ঈদের ছুটিতে ১০ থেকে ১২ এপ্রিল পর্যন্ত (ঈদের দিন ব্যতীত) কাস্টমস হাউস/স্টেশনগুলোর আমদানি-রপ্তানি কার্যক্রম সীমিত আকারে চালু রাখতে পারে জাতীয় রাজস্ব রোর্ড। একই সিদ্ধান্ত নিতে পারে চট্টগ্রাম বন্দরও।

এবার ঈদে লম্বা ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। আগামী ১১ এপ্রিল বাংলাদেশে ঈদুল ফিতর হতে পারে ধরে নিয়ে চলতি বছরের ছুটির তালিকা বছরের শুরুতেই সাজিয়ে রেখেছে সরকার। সরকারি ক্যালেন্ডারে ঈদের ছুটি ধরা হয়েছে ১০, ১১ ও ১২ এপ্রিল। ঈদের ছুটির পর ১৩ এপ্রিল শনিবার, ১৪ এপ্রিল বাংলা নববর্ষের ছুটি।

এছাড়া ঈদের আগে ৭ এপ্রিল শবে কদরের ছুটি। তার আগের দুদিন ৫ ও ৬ এপ্রিল সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে ৮ ও ৯ এপ্রিল ছুটি পেলে সরকারি চাকরিজীবীরা এবার ঈদে ছুটি কাটাতে পারবেন টানা ১০ দিন। তবে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আগামী ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করেছে সরকারের কাছে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)