Messi Inter Miamy 200823

প্রথম শিরোপা পেল মেসির ইন্টা্র মায়ামি  

খেলাধুলা ডেস্ক: লিগস কাপের ফাইনালে রুদ্বশ্বাস টাইব্রেকারে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে ইন্টার মায়ামি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটিতে সাডেন ডেথে (১০-৯) নাশভিলেকে হারিয়েছেন লিওনেল মেসিরা। এতে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো শিরোপা জয়ের স্বাদ পেলো মায়ামি।

রোববার জিওডিস পার্কে লিগস কাপের ফাইনালে মুখোমুখি হয় নাশভিলে-মায়ামি। ম্যাচের প্রথমার্ধে গোল করে মায়ামিকে এগিয়ে দেন মেসি। তবে বিরতি থেকে ফিরেই দলকে সমতায় ফেরান নাশভিলের ফাফা পিকোল্ট। বাকি সময়ে গোল না হওয়ায় ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। যেখানে ২২ শটের টাইব্রেকারে ১০-৯ ব্যবধানে নাশভিলেকে হারায় টাটা মার্তিনোর শিষ্যরা।

৩৬ বছর বয়সী মেসি যোগ দেওয়ার পর থেকেই রীতিমতো বদলে যায় মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি। জিততে ভুলে যাওয়া দলটিই চমক দেখিয়ে লিগস কাপের ফাইনালে জায়গা করে নেয়। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সবমিলিয়ে ৯টি গোল করেন লিও। 

জিওডিস পার্কে শিরোপার মঞ্চে ২৩তম মিনিটে বাঁ পায়ের বাকানো আইকনিক শটে দুর্দান্ত এক গোল করেন মেসি। মায়ামির জার্সিতে এটি মেসির ১০ নম্বর গোল। এই গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় মার্তিনোর শিষ্যরা।

বিরতির পর অবশ্য ধাক্কা খায় মায়ামি। ৫৭ মিনিটে ফাফা পিকোল্টের গোলে সমতায় ফেরে নাশভিলে। এরপর ১-১ ব্যবধানে শেষ হয় খেলার ৯০ মিনিট। 

অতিরিক্ত সময়েও অবিচ্ছিন্ন করা যায়নি দুই দলকে। তাই আশ্রয় নিতে হয় টাইব্রেকারের। স্পটকিক থেকে মায়ামির হয়ে প্রথম শটেই বল জালে ফেলেন মেসি। প্রথম শটে গোল পায় নাশভিলেও, তবে দ্বিতীয় শটে মিস করে তারা। টানা চার শটে গোলের দেখা পাওয়া মায়ামি হোঁচট খায় পঞ্চম শটে গিয়ে। মিস করে বসেন ভিক্টর উল্লোয়া। 

এরপর খেলা গিয়ে ঠেকে ১১তম শটে। যেখানে নাশভিলে গোলরক্ষকের শট ঠেকিয়ে দেন ড্রেক ক্যালেন্ডার। যার ফলে নিজেদের ইতিহাসে প্রথম শিরোপা জয়ের উল্লাসে মাতে মায়ামি।  

লিগস কাপে ৭ ম্যাচে ১০ গোল করায় আসরের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি অনুমিতভাবেই ওঠে মেসির হাতে। ব্যক্তিগতভাবে আরো অনন্য এক রেকর্ড গড়েছেন তিনি। লিগস কাপ জিতে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডে ছাড়িয়ে গেছেন সাবেক সতীর্থ দানি আলভেসকে। এটি তার পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৪৪তম শিরোপা।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)