সিএমএসএফ

প্রাথমিকভাবে সিএমএসএফের ঋণসুবিধা পাবে যেসব প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে বিনিয়োগের জন্য বিভিন্ন ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংককে অল্প সুদে ও সহজ শর্তে ১০০ কোটি টাকার ঋণ দেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রাথমিকভাবে ১১ প্রতিষ্ঠানকে ৩১ কোটি টাকার ঋণ বিতরণ করবে সংস্থাটি। ইতোমধ্যে ১১ প্রতিষ্ঠানের তালিকা বাছাই করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো- ইবিএল সিকিউরিটিজ, বিডি ফাইন্যান্স ক্যাপিটাল, কাজী ইক্যুইটিজ, মিডওয়ে সিকিউরিটিজ, এসআইবিএল সিকিউরিটিজ, প্রাইলিঙ্ক সিকিউরিটিজ, বারাকা সিকিউরিটিজ, বিনিময় সিকিউরিটিজ, ক্যাল সিকিউরিটিজ, ইমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট ও ম্যাট্রিক্স সিকিউরিটিজ।

জানা যায়, যেসব ব্রোকারেজ হাউসের মালিকানার সঙ্গে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান জড়িত, তাদের প্রত্যেককে ৫ কোটি টাকা করে এবং ব্যক্তিমালিকানার ব্রোকারেজ হাউসগুলোকে ২ কোটি টাকা করে ঋণ দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে সিএমএসএফ কর্তৃপক্ষ।

শেয়ারবাজারে সমপরিমাণ অর্থ বিনিয়োগের শর্তে সিএমএসএফের বিতরণ করতে যাওয়া এ ঋণের সুদহার হবে ৮ দশমিক ২৫ শতাংশ। এর মধ্যে সিএমএসএফ কর্তৃপক্ষ পাবে ৭ শতাংশ সুদ। বাকি সোয়া ১ শতাংশ সুদ নেবে ব্যাংক।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)